ফোনঃ +৮৮০ ২ ৯৩৪৪৫৪১.
মোবাইলঃ +৮৮০ ১৭১১ ০৭৩ ০০০
ই-মেইলঃ এই ইমেইল ঠিকানাটি spambots থেকে রক্ষা করা হচ্ছে। এটি দেখতে হলে আপনার জাভা স্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে।

প্রতিষ্ঠাতা

মুদ্রণ

pritista 1

 

চেয়ারম্যান মহোদয়ের বানী

মুদ্রণ

Vice-Principals-Picজাতীয় আইন কলেজটি ১৯৮৫ সালে প্রতিষ্ঠতি হয়। এল-এল,বি পরীক্ষায় বরাবরই এর ফলাফল অতি উত্তম, কলেজ লাইব্রেরীতে দেশী ও বিদেশি লেখকদের প্রচুর বই আছে। কলেজটি নিজস্ব ভূমির উপর বহুতলা ভবনে অবস্থিত। ফলে কলেজটিতে আইন শিক্ষার মান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। জাতীয় আইন কলেজটি আইন শিক্ষার ক্ষেত্রে একটি ব্যাতিক্রমধর্মী আইন কলেজ হিসাবে সম্প্রসারিত হয়েছে। কলেজ গভার্নিং বডি, কলেজ উন্নয়ন কমিটি, অধ্যক্ষ ডক্টর মো: মহিবুর রহমান চৌধুরীর দূরদর্শিতার কারনে এই কলেজটি আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

জাতীয় আইন কলেজ আইন শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রম ধর্মী ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যাতে অত্র কলেজের প্রতিটি আইন শিক্ষার্থী শুধু সনদপত্রের জন্যে নয় বরং নিজেকে প্রকৃত অর্থে একজন আইনজ্ঞ হিসাবে প্রতিষ্ঠিত করতে পারবে বলে আমার দৃঢ় বিশ্বাস। সর্বোপরি মহান আল্লাহ্ তালার নিকট প্রার্থনা এই যে, তিনি যেন কলেজের এবং কলেজের ছাত্র –ছাত্রীদের উন্নতি ও মঙ্গল করেন।

খোন্দকার আব্দুল মান্নান
সভাপতি, কলেজ গভার্নিং বডি
জাতীয় আইন কলেজ, মগবাজার, ঢাকা।

 

অধ্যক্ষ মহোদয়ের বানী

মুদ্রণ

principle

আইন শিক্ষার অন্যতম বিদ্যাপিঠ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে জাতীয় আইন কলেজ একটি ব্যতিক্রম ধর্মী প্রতিষ্ঠানরূপে ১৯৮৫ সালে গড়ে উঠেছে। এ কলেজে অধ্যয়নরত প্রতিটি ছাত্র–ছাত্রীকে এমন ভাবে শিক্ষা ও প্রশিক্ষণ দেওয়া হয়, যাতে তারা সত্যিকার ভাবে আইন শিক্ষাকে পেশা হিসাবে গ্রহণ করে দেশ ও বিদেশে বিশেষ অবদান রাখতে পারে।

প্রতিটি শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফলের লক্ষ্যে নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। কলেজটি সম্পূর্ন অরাজনৈতিক ও সুন্দর পরিবেশে গড়ে উঠেছে এবং কলেজটি সুনাম ও সুখ্যাতির দিক দিয়ে সুদীর্ঘ ২৫ বৎসর যাবৎ অনেক এগিয়ে চলেছে। আমি সর্বদা কলেজের উন্নতি ও ছাত্র-ছাত্রীদের মঙ্গল কামনা করি। আল্লাহ মহান তিনি আমাদের সঙ্গে আছেন।

আলহাজ্জ ডক্টর মোঃ মহিবুর রহমান চৌধুরী
অধ্যক্ষ, জাতীয় আইন কলেজ, ঢাকা।
Email: এই ইমেইল ঠিকানাটি spambots থেকে রক্ষা করা হচ্ছে। এটি দেখতে হলে আপনার জাভা স্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে।

এক নজরে মাননীয় অধ্যক্ষ আলহাজ ডক্টর মোঃ মহিবুর রহমান চৌধুরী

* সদস্য: আন্তর্জাতিক বার এসোসিয়েশন, লন্ডন
* সদস্য: বাংলাদেশ সুপ্রীমকোর্ট বার এসোসিয়েশন
* সভাপতি: ন্যশনাল হিউমেন রাইটস কাউন্সিল, বাংলাদেশ
* সম্পাদক: আইন সংবাদ ও বাংলাদেশ জাতীয় সমাচার
* পরীক্ষক: আইন বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়।
* টেবুলেটর: আইন বিভাগ, জাতীয় বিশ্ববিদ্যালয়
* নোটারী পাবলিক (সমগ্র বাংলাদেশ)
* জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃক আইন কলেজ শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষন প্রাপ্ত
* বহু আইন গ্রন্থের প্রনেতা।

 

প্রতিষ্ঠাতা অধ্যক্ষের বাণী

মুদ্রণ

protistata-principle

জাতীয় আইন কলেজ ঢাকা শহরের প্রাণকেন্দ্র রমনা থানার অন্তর্গত মগবাজার, চৌরাস্তার সন্নিকটে অবস্থিত। জাতীয় আইন কলেজ আইন শিক্ষার একটি অন্যতম প্রতিষ্ঠান। বহুদিন ধরে অত্র এলাকার আপামর জনসাধারণ এই থানার অন্তর্গত জনসাধারনের জন্য একটি আইন কলেজের প্রয়োজনীয়তা অনুভব করে এ এলাকার ছাত্র-ছাত্রীদের আইন কলেজে ভর্তি সমস্যা দূর করার লক্ষ্যে আমি অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের পরামর্শক্রমে আমার বন্ধু আলহাজ্জ রাফিকউদ্দিন আহম্মদ চৌধুরীর অনুরোধে এবং কলেজের বর্তমান অধ্যক্ষ ডক্টর মোঃ মহিবুর রহমান চৌধুরীর সম্পূর্ন সহযোগীতায় জাতীয় আইন কলেজ নামে এ কলেজটি প্রতিষ্ঠা করি। মনোরম ও সুন্দর পরিবেশে ছাত্র-ছাত্রীরা এখানে আইন অধ্যয়নের সুযোগ লাভ করছে, যা অন্যান্য কলেজের চেয়ে ব্যাতিক্রমধর্মী।

আইন বিষয়ে পড়া লেখা করার উত্তম পরিবেশ এ আইন কলেজের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। জাতীয় আইন কলেজের আদর্শ, উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নের জন্য কলেজ গভার্নিং বডি ও কলেজ উন্নয়ন কমিটি সর্বপ্রকার পদক্ষেপ গ্রহনে বদ্ধপরিকর। আল্লাহ্ আমাদের সহায় আছেন।

আবদুল খালেক
জাতীয় আইন কলেজ, মগবাজার, ঢাকা।
বাংলাদেশের প্রথম আই,জি পুলিশ ও সরকারের সচিব।