ফোনঃ +৮৮০ ২ ৯৩৪৪৫৪১.
মোবাইলঃ +৮৮০ ১৭১১ ০৭৩ ০০০
ই-মেইলঃ এই ইমেইল ঠিকানাটি spambots থেকে রক্ষা করা হচ্ছে। এটি দেখতে হলে আপনার জাভা স্ক্রিপ্ট সক্রিয় থাকতে হবে।

মুখ বন্ধ

মুদ্রণ

আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে আইন শিক্ষার ক্রমবর্ধমান গুরুত্বকে সামনে রেখে ঢাকা শহরের মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত করা হয় জাতীয় আইন কলেজ (National Law College) .মানুষ আল্লাহ-তায়ালার শ্রেষ্ঠতম সৃষ্টি। শিক্ষার মাধ্যমেই এই শ্রেষ্ঠতর বিকাশ ঘটে। আর এ জন্যই সর্বত্র  গড়ে  উঠেছে শিক্ষা প্রতিষ্ঠান। মানুষ সমাজে বাস করে কতকগুলো নিয়ম কানুনের মধ্য দিয়ে । এই নিয়ম কানুনকে বলা হয় আইন ।

পণ্ডিতগণ মনে করেন ,সমাজের প্রতিটি নাগরিকের কর্তব্য আইন শিক্ষা করা ।সেই চ্যালেঞ্জকে সামনে রেখেই বেশ কয়েকজন আইনজীবী,বিদ্যোৎ সাহী সমাজ সেবক ও ব্যবসায়ীদের সম্মিলিত সহায়তায় গড়ে উঠেছে জাতীয় আইন কলেজ (National Law Cellege).শুধুমাত্র ছাত্র/ছাত্রীদের পাস করানোই এর উদ্দেশ্য নয় বরং আইন সর্ম্পকে সুষ্ঠু ও সঠিক শিক্ষা এবং আইনে পারদর্শী করে গড়ে তোলার জন্য আমরা বদ্ধপরিকর ।

বর্তমানে আইন শিক্ষার ক্ষেত্রে কলেজটি একটি ব্যতিক্রধর্মী আইন শিক্ষা প্রতিষ্ঠান । নির্ধারিত সময়ে উন্নতমানের শিক্ষা প্রদানের মাধ্যমে নির্দিষ্ট পাঠ্যক্রম সমাপ্ত সম্পন্ন করা,ভাল ফলাফলের অন্যতম প্রধান শর্ত ।

সে লক্ষ্যে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষক নিয়োগ,সুচারুরূপে ক্লাশের কার্যক্রম পরিচালনা,মাসিক পরীক্ষা,উন্নতমানের পাঠদানের ব্যবস্থা নিশ্চতকরণ এ প্রতিষ্ঠানটির উল্লেখযোগ্য দিক।এর মাধ্যমেই ছাত্র-ছাত্রীদের সামগ্রিক অগ্রগতি সম্ভব ।বাজারে আইনের নোট বই পাওয়া গেলেও আমরা ছাত্র/ছাত্রীদেরকে নোট বই কিনতে বিশেষভাবে নিষেধ ও নিরুৎসাহিত করি ।

বাংলাদেশ,ভারত,আমেরিকা ও ইংল্যাণ্ডের খ্যাতনামা লেখকদের বই পড়ার জন্য উৎসাহ প্রদান করি।আমাদের কলেজ লাইব্রেরিতে প্রচুর  দেশী ও বিদেশী লেখকের বই আছে ।সেগুলো পড়ার জন্য ছাত্র /ছাত্রীদের সুযোগ করে দেয়া হয় । আমরা প্রতি বিষয়ের উপর টিউটোরিয়াল পরীক্ষা নেই যাতে ছাত্র/ছাত্রীরা পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হয় ।